Bamutia police rescued Ascof syrup

বাম বিধায়ক নয়ন সরকারের বিধানসভা কেন্দ্র বামুটিয়া ফাঁড়ির পুলিশ এবার নেশা বিরোধী অভিযানে নেমে বড় সাফল্য কুড়িয়ে নিলো।
বামুটিয়া ফাঁড়ির পুলিশের নেশা বিরোধী অভিযানে বামুটিয়া বিধানসভার অন্তর্গত রাঙ্গুটিয়া এলাকার নারায়ণ দাস নামে এক ব্যাক্তির বাড়ি থেকে উদ্ধার অবৈধ এসকফ কফ সিরাপ। বামুটিয়া ফাঁড়ির ওসি এন্টনি জমাতিয়ার নেতৃত্বে করা হয় এই অভিযান। যদিও এই অভিযানে কাওকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।
উল্লেখ্য, বামুটিয়া বিধানসভা কেন্দ্র থেকে শুরু করে মোহনপুর সহ একাধিক এলাকা নেশার আতুরঘরে পরিণত হয়েছে। প্রায়শই নানা ভাবে প্রশাসনের চোখ কে ফাঁকি দিয়ে কিংবা একাংশ আমলাদের মোটা টাকা বিনিময়ের মধ্যে দিয়ে ম্যানেজ করে অবৈধ নেশা বানিজ্য চালাচ্ছে নেশা কারবারিরা। এদিকে বামুটিয়ার বাম বিধায়ক নয়ন সরকার ও এধরণের নেশা কারবারের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রেখে চলেছেন বলে জানিয়েছেন। কিন্তু উপর মহলের কোনো এক বড় নেতৃত্বের সামনে কারোরই কোনো প্রতিরোধ কাজে আসছে না। তাই অবাধে নেশা কারবারি রা তাদের বানিজ্য চালিয়ে যাচ্ছে বলেও একাধিকবার অভিযোগ উঠেছে। এই নেশা সাম্রাজ্যের পরিধি অবশ্য মোহনপুরে আরও বেশি পরিমাণে বিস্তৃত বলেও খবর রয়েছে। তবে সে নিয়ে মুখ খুলতে চাইছেন না কেউই। আপাতত বামুটিয়া তে নেশা বিরোধী অভিযানে নেমে ভালই সাফল্য কুড়িয়েছে পুলিশ।
জানা যায় বামুটিয়া পুলিশ ফাঁড়ির অন্তর্গত রাঙ্গুটিয়া এলাকার নারায়ণ দাসের বাড়িতে এদিন এই নেশা বিরোধী অভিযানে বাড়ি থেকে কিছু না পেলেও বাড়ির পাশের জঙ্গল থেকে উদ্ধার হয় ৭৫ বোতল অবৈধ এসকফ কফ সিরাপ মঙ্গলবার সন্ধ্যা রাতে। এই বিষয়ে বামুটিয়া ফাঁড়ির ওসি এন্টনি জমাতিয়া সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জানান গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গুটিয়া এলাকার নারায়ণ দাস , পিতা মানিক দাস এর বাড়িতে অভিযান চালিয়ে এই অবৈধ নেশা সামগ্রী উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ এবং এন ডি পি এস আইন অনুযায়ী নির্দিষ্ট ধারায় মামলা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। এই নেশা কারবারির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। তবে স্থানীয় সূত্রে খবর নারায়ণ দাস সামান্য একজন চুনো পুটি কারবারি । প্রকৃত সাফল্য পেতে হলে রাঘব বোয়ালদের জালে তুলতে হবে পুলিশ কে। রাঘব বোয়ালদের ছেড়ে রেখে পুটি মাছ ধরে পিঠ বাঁচানোর চেষ্টা করছে পুলিশ, এমনটাও অভিযোগ করছে সচেতন মহল।
পিস্তলবাজ থেকে শুরু অবৈধ নেশা কারবারিদের স্বর্গ বামুটিয়া , বলে স্থানীয় বিভিন্ন মহলের দাবি।যার পরোক্ষ বা প্রত্যক্ষ মদত আমদানি হচ্ছে মোহনপুর থেকেও বলে সূত্রের খবর। এখন দেখার আগামী দিনে কুখ্যাত নেশা কারবারিদের জালে তুলতে সক্ষম হয় কিনা বামুটিয়া ফাঁড়ির পুলিশ।

Leave A Reply