Al quyeda demon Jasimuddin

জঙ্গি দের নজর এবার ভারতের পশ্চিমবঙ্গে, মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে হাড় হিম করা বার্তা জসিমুদ্দিনের

বাংলায় বসে ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র চালাচ্ছে কতিপয় জঙ্গি। এই আশঙ্কা বহু আগেই করেছিল ভারত। তবে তার সপক্ষে তেমন ভাবে কোনো প্রমাণ যদিও ছিল না। কিন্তু সম্প্রতি ইহা একেবারে স্পষ্ট রূপে সবার সামনে চলে এসেছে। আর এই ষড়যন্ত্রে প্রত্যক্ষ মদৎ যোগাচ্ছে পার্শ্ববর্তী চিন। যা অবশ্য ভারতীয়দের কাছে অবাক করার মতো বিষয় নয়।
ইদানিং সামাজিক মাধ্যমে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের কৃপা লাভে জেল মুক্ত এক দাগী জঙ্গির ভিডিও রেকর্ড ভাইরাল হয়ে পড়েছে আর তাকে ঘিরেই এই মুহূর্তে দুশ্চিন্তা ঘনীভূত হচ্ছে এ প্রান্তে ও।
পশ্চিমবঙ্গ নিয়ে বাংলাদেশের এক মৌলবাদী ইসলামিক জঙ্গিনেতার বিস্ফোরক মন্তব্য ভাইরাল হয়েছে সম্প্রতি। কুখ্যাত জঙ্গিনেতা জসিমুদ্দিন রহমান হাফি যে কিনা বাংলাদেশে দীর্ঘদিন জেলবন্দি ছিল। হাসিনা সরকারের পতনের পরে সে মুক্তি পেয়েছে। আর মুক্তি পেয়েই তার টার্গেট এখন পশ্চিমবঙ্গ। সুযোগ বুঝে পশ্চিমবঙ্গে আরজি কর কাণ্ড ঘিরে যখন আন্দোলন চলাকালীন সময়েই বাংলাদেশের জঙ্গিনেতার ভিডিও কে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।
পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জঙ্গি সংগঠন ABT-র এই প্রধানের বার্তা, ‘পশ্চিমবঙ্গ অবিলম্বে নিজেদের স্বাধীনতা ঘোষণা করুক মমতা। মোদীর শাসন থেকে বেরিয়ে স্বাধীন বাংলা ঘোষণা করুন মমতা বন্দ্যোপাধ্যায়।’ বাংলাদেশের জঙ্গিনেতা জসিমুদ্দিন এখানেই থামেনি। তার আরও হুঁশিয়ারি, দিল্লিতে উড়বে ইসলামের পতাকা। সম্প্রতি ভারতের এক জাতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে এই তথ্য।
বাংলাদেশে হাসিনা সরকারের পতন ঘটতেই একে একে বহু জঙ্গি কে জেল থেকে ছাড়িয়ে দিয়েছে আইএসআই মদতপুষ্ট ইউনুস এর নেতৃত্বাধীন সরকার। তার মধ্যেই একজন এই জসিমুদ্দিন। যার বিরুদ্ধে একজন বাংলাদেশী ব্লগার কে হত্যার অভিযোগ ছিল। হাসিনা সরকার তার কঠিন সাজা ঘোষণা করলেও ইউনুস এর ইশারায় মুক্তি পেয়ে যায় সে।
বর্তমানে বাংলাদেশে বসে ভারতে অশান্তিকর পরিস্থিতি তৈরির ছক কষার ফন্দি আঁটছে এই জঙ্গি নেতা। আর শুরু টা হয়েছে কিছুটা পশ্চিমবঙ্গ কে ভিত্তি করেই। আর জি কর নিয়ে পশ্চিমবঙ্গে যখন সবাই মমতা ব্যানারজির বিরুদ্ধে শ্লোগান দিচ্ছে তখনই এই জঙ্গি নেতার বার্তা , পশ্চিম বঙ্গ কে যেন স্বাধীন বাংলা হিসেবে ঘোষণা করেন মমতা। তাছাড়া ও দিল্লী তে ইসলামিক পতাকা উড়ানোর দইবা স্বপ্ন বুনছে বাংলাদেশের এই কতিপয় জঙ্গিরা। যা বাস্তবের মাটিতে দাঁড়িয়ে কখনোই সম্ভব পর হবে না।
জসিমুদ্দিন এর একটি ভাইরাল ভিডিও তে তাকে আরও বলতে শোনা যায় , ‘আমরা মমতা বন্দ্যোপাধ্যায়কে বলব, বাংলাকে মোদীর শাসন থেকে মুক্তি করুন ও স্বাধীনতা ঘোষণা করুন। বাংলাদেশ সিকিম বা ভুটানের মতো নয়। ১৮ কোটি মুসলিমের দেশ।’ এরপরেই সে রীতিমতো হুমকি দিয়ে দাবি করে, ‘তোমরা যদি বাংলাদেশের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করো, আমরা চিনকে বলব, চিকেনস নেক ( যা কিনা শিলিগুড়ি করিডোর) বন্ধ করে দিতে। আমরা উত্তর-পূর্ব ভারতের ৭টি রাজ্যকেই বলব, স্বাধীনতার যুদ্ধে যোগ দাও।’
স্পষ্টভাবেই বাংলাদেশে বসে একদিকে পশ্চিমবঙ্গ অন্যদিকে উত্তর পূর্বাঞ্চল গুলকে হাতরে নেবার স্বপ্ন বুঞ্ছে এরা। আবার তাতে চিন নাকি বাংলাদেশ কে সহযোগিতা করবে।
সার্বিক দিন থেকে ভারত এর বিরুদ্ধে বাংলাদেশ ও চিনের যে গোপন ষড়যন্ত্র চলছে তাও একেবারেই স্পষ্ট হয়ে গেল। এই অবস্থায় বাংলায় মমতা ও কেন্দ্রের মোদী সরকার কি পদক্ষেপ নেবেন সেটাই দেখার বিষয়।

Leave A Reply