Road reformation demand in Bamutia

৪ বছর ধরে মেরামতের অভাবে ধুকছে আম জন্তার চলাচলের রাস্তাটি। সংস্কারের দাবি জানালেও কাজ হচ্ছে না। বামুটিয়া ব্লকের অন্তর্গত পশ্চিম বামুটিয়া গ্রাম পঞ্চায়েতের ৫ নং ওয়ার্ডের মণ্ডল পাড়া থেকে সবুজ সংঘ যাওয়ার ইটের সলিং রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়েছে। রাস্তার পাশে সাইড ওয়াল না থাকার কারণে বিভিন্ন জায়গায ব্রিস্তির কারনে ভেঙে পড়েছে সাইড দিয়ে। যে কোনো সময় ঘটে জেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তাই স্থানীয়রা রাস্তা মেরামত সহ সাইড ওয়াল নির্মাণের দাবি জানিয়েছেন। জানা যায় একাধিকবার স্থানীয় পঞ্চায়েত প্রধান ,মেম্বার,জনপ্রতিনিধিদের জানিয়েও কোনো কাজ হয়নি। বর্তমানে রাস্তাটি- খাঁদে পরিণত হয়েছ । বিশেষ করে ছোট ছাত্র ছাত্রীদের স্কুলে যেতে, জরুরি অবস্থায় এই এলাকায় গাড়ি প্রবেশ করতে চায় না । যার কারণে চরম দুর্ভোগের শিকার জনগন ।
এই এলাকার বিধায়ক নয়ন সরকার , যিনি বিরোধী বাম দলের বিধায়ক, উনার পক্ষ থেকেও আধিকারিকেদের সাথে বামুটিয়া বিধানসভা কেন্দ্রের বিভিন্ন রাস্তা ঘাট সংস্কারের বিষয় নিয়ে একাধিকবার আলাপ আলোচনা হলেও কোনো হেলদোল নেই দপ্তরের। এমনকি বিধায়ক উন্নয়ন তহবিল থেকেও কোনো কাজ করাতে পারেন না তিনি, এই অভিযোগ ও করেছিলেন একাধিকবার।
বর্তমানে উক্ত এলাকার রাস্তা টি সংস্কার করে দেবার আর্জি সংশ্লিষ্ট দপ্তরের নিকট জানিয়েছেন স্থানীয়রা। দেখার বিষয় রাস্তাটির সাইড ওয়াল ও রাস্তা নির্মাণের দাবিতে কতটা কর্ণপাত করেন আধিকারিকেরা। বামুটিয়া ব্লকের পশ্চিম বামুটিয়া গ্রাম পঞ্চায়েতের ৫ নং ওয়ার্ডের মণ্ডল পাড়া থেকে সবুজ সংঘ যাওয়ার বেহাল দশায় পরিণত ইটের সলিং আদৌ মেরামত করা হয় কি না সেদিকেই তাকিয়ে আছেন জনগন।

মারণাস্ত্র উদ্ধার হল সোনামুড়ায়
Leave A Reply