Cow smugglers arrested in Belonia Tripura

ত্রিপুরা রাজ্যে বর্তমান সময়ে দাঁড়িয়ে মানব পাচার থেকে শুরু করে পশু পাচার কোনকিছুতেই কমতি হচ্ছে না। অপরাধের ক্ষেত্রে কিভাবে রাজ্য কে সর্বোত্তম স্থানে পৌঁছে দেওয়া যায় সেই চেষ্টাই হয়তো করছে কিছু দুষ্ট চক্র, অবশ্যই বড় কোনো রাজনৈতিক আমলাদের সাহায্য সম্মতি ক্রমেই। সেটা যদিও প্রমাণ এর অভাবে প্রকাশ্যে তুলে ধরা বারণ।
তবে অপরাধ যে ক্রমশই বাড়ছে তা অনস্বীকার্য। মানব পাচার কাণ্ডে কিছুদিন আগেও একাধিক ব্যক্তি কে আটক করেছে পুলিশ। এবার গরু পাচার কাণ্ডের সাথে জড়িত চক্র কে সমূলে উৎখাত করার প্রয়াস জারি রেখেছে রাজ্য পুলিশ। বিশেষ করে বর্ডার লাগোয়া এলাকা গুলিতে কতিপয় কিছু সংখ্যালঘু অংশের মধ্যে থেকেই উঠে আসছে পাচারকারীদের নাম। সংখ্যাগরিষ্ঠরাও অনেকেই এধরণের কাণ্ডের সাথে জড়িত থাকে। তবে অভিযুক্ত দের অধিকাংশ রাই দেখা যায় সংখ্যালঘু অংশের।
আজ আবারো এমনই এক পাচার কাণ্ডে অভিযুক্ত দুই পাচারকারী কে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনা বিলোনিয়ায়। জানা যায় , গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলোনিয়া থানার পুলিশ দুই গরু চোর কে আটক করতে সক্ষম হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তাদেরকে আটক করে নিয়ে আসে পুলিশ বিলোনিয়া থানাতে । পুলিশের হাতে আটক অভিযুক্ত দুই গরু চোরের একজনের নাম শাহজাহান মিয়া ও অপরজন মিজান মিয়া । উল্লেখ্য, গত ১১ই জুন গভীর রাতে বিলোনিয়া থানাধীন শিবপুর এলাকার সঞ্জীব নাগের বাড়ি থেকে ৪টি গরু নিয়ে পালিয়ে যায় চোরের দল। গরু চুরির ঘটনা টের পেয়ে বিলোনিয়া থানায় খবর দেয় সঞ্জিব নাগ । এরপর বিলোনিয়া থানার পুলিশ তল্লাশি অভিযান শুরু করার পাশাপাশি খবর দেয় বিভিন্ন থানাতে । অবশেষে গত ১২ ই জুন রাতে TR07G0278 এই নম্বরের একটি ইকো গাড়িকে উদয়পুরের কাকরাবন থানার পুলিশ আটক করার পর উদ্ধার হয় পাচার হওয়া গরু গুলো। ইকো গাড়ি উদ্ধার হলেও গাড়ি চালক পলাতক ছিল। এরপর পুলিশ গরু চোরের তল্লাশি জারি রাখতেই গোপন সংবাদের ভিত্তিতে প্রথমে মেলাঘর এলাকার মিজান মিয়াকে আটক করে জিজ্ঞাসাবাদ চালালে বেড়িয়ে আসে শাহজাহানের নাম। এরপর শাহজাহান মিয়াকে আটক করে নিয়ে আসা হয় বাইখোরা এলাকা থেকে। বিলোনিয়া থানার ওসি শিবু রঞ্জন দে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, পুলিশ রিমান্ড পেলে, ধৃতদের কাছ থেকে জানা যাবে কারা এই চক্রের সাথে জড়িত। সেই মুলে তদন্ত করে জালে তোলা হবে সেই চক্রের পান্ডা দের ।
এধরণের পাচার কাণ্ড অহরহ চলছে দিনে দুপুরে। সোনামুড়া , উদয়পুর, বিশ্রামগঞ্জ, চরিলাম ইত্যাদি বিভিন্ন জায়গায় প্রায়শই গরু চুরি ও পাচারের খবর উঠে আসছে। রাজ্য প্রশাসন এধরণের পাচারে লাগাম টানতে কতটা সফলতা অর্জন করতে পারে সেটাই দেখার বিষয়।

Leave A Reply