মৌলবাদী দের অত্যাচারে বাংলাদেশে বন্ধ হতে যাচ্ছে দুর্গোৎসব

জুলুমবাজির শেষ সীমা ছাড়িয়ে গেছে বাংলাদেশী মৌলবাদীরা। সংখ্যালঘু দের উপর আক্রমণ তো ছিলই, এবার দুর্গা প্রতিমা কেও রেহাই দিচ্ছে না আইএসআই মদতপুষ্ট ইউনুস পরিচালিত বাংলাদেশের কিছু মৌলবাদী রাজাকারেরা।
এদের আবার রাজাকার বললেই গাঁ পিত্তি জ্বলে উঠে। কিন্তু বাস্তবের মাটিতে দাঁড়িয়ে এর বেশি এদের আর কি বলা যায় ? দুর্গা পুজোয় আর মাত্র হাতে গোনা ৪ টে দিন । তার আগে বাংলাদেশের বেশ কিছু জায়গায় সংখ্যালঘু হিন্দুরা খুব সখ করে দুর্গা মায়ের মূর্তি নির্মাণ করছিলেন। কিন্তু এর মাঝেই শুরু হয় মৌলবাদী দের জুলুম। একের পর এক মূর্তি ভাংচুরের ঘটনা সামনে আসতে থাকে। এবার বরিশালে মায়ের মূর্তি ভাংচুর কে কেন্দ্র করে উত্তেজনা। রাত বিরেতে মায়ের নির্মীয়মাণ মূর্তি ভেঙ্গে গুড়িয়ে দিল দুর্বৃত্তরা।
সংখ্যালঘু হিন্দুদের উপর এই অত্যাচার কেন ? তার এখনো কোন জবাব মেলেনি। হ্যাঁ, ভারত বিদ্বেষী মনোভাবাপন্ন কিছু মৌলবাদীরা জোরদার শ্লোগান তুলেছিল বটে। তার পরপরই বাঙ্গালাদেশে শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এর পর গনভবন লুট পাট চলে। তার পরে গড়ে উঠে অন্তর্বর্তী কালিন সরকার। কিন্তু এর পরেও থামেনি অত্যাচার। যার জেরে এবার দুর্গা পুজো অব্দি বাঞ্চাল করতে উদ্যত হয়েছে এরা।
একের পর এক প্রতিমা ভাংচুর হলেও নেই কোনো বিচার। নেই কোনো সমাধান। আতঙ্কে আছেন সেই পারের সংখ্যালঘু হিন্দুরা।

Leave A Reply